সিএসই’র এমডি নিয়োগে ব্যর্থ হওয়ায় দায়িত্ব নিচ্ছে বিএসইসি

0
29
bsec-cse

স্টক নিউজ বিডি ডেস্ক: অবশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের দায়িত্ব নিচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সিএসই নির্ধারিত সময়ের মধ্যে এমডি নিয়োগে ব্যর্থ হওয়ায় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে।বিএসইসি ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নতুন নিয়োগপ্রাপ্ত এমডি কি কি সুবিধা পাবে, তা জানতে চেয়ে বিএসইসি সিএসইকে একটি চিঠি ইস্যু করেছে। আগামী ৮ ডিসেম্বরের মধ্যে বিএসইসিতে এ বিষয়ে একটি প্রস্তাবনা পাঠাতে বলা হয়েছে।

সিএসইসির (বোর্ড ও প্রশাসন) বিধিমালা ২০১৩ অনুযায়ী, যদি পরিচালনা পর্ষদ পদের শূন্যতা শুরুর ৯০ দিনের মধ্যে এটি নিয়োগে ব্যর্থ হয়, তাহলে বিএসইসি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অথবা প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিতে পারে।

জানা গেছে, চলতি বছরের ৩১ মে এম সাইফুর রহমান মজুমদারের সিএসইর এমডি হিসেবে দায়িত্ব পালনের মেয়াদ শেষ হয়েছে। ওইদিন থেকে সিএসইর এমডির পদটি শূন্য রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সিএসইর পরিচালনা পর্ষদ এমডি নিয়োগ দিতে পারেনি।

এ প্রসঙ্গে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, সিএসইসির এমডি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানতে একটি চিঠি ইস্যু করা হয়েছে। কমিশন নতুন পরিচালনায় প্রস্তাবিত সুবিধাগুলো স্পষ্টভাবে জানতে চেয়েছে।

সিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক বলেন, এমডি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিএসইসি থেকে একটি চিঠি পেয়েছি। সিএসইসির পরবর্তী পর্ষদ সভায় বিষয়টি আলোচনা করা হবে।

এই প্রতিবেদনটি শেয়ার করুন

স্টক নিউজ বিডি.কম/ এসআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here