রোনালদোকে টপকে নতুন শিকারের নেশায় মেসি

0
18

স্টক নিউজ বিডি ডেস্ক: বাতাসে গুঞ্জন ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলছেন লিওনেল মেসি। আগামী সপ্তাহেই এ বছরের ব্যালন ডি’অর দেওয়া হবে। ইউরোপিয়ান সংবাদমাধ্যমের ধারণা লিভারপুলের তিন তারকাকে পেছনে ফেলে মেসিই জিতবেন এ বছরের ফুটবলারের পুরস্কার। আর তাহলেই ব্যালন ডি’অরে রোনালদোকে পেছনে ফেলে দেবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে আগামী সপ্তাহের অপেক্ষায় না থেকে গতকালই রোনালদোকে পেছনে ফেলে দিয়েছেন বার্সা অধিনায়ক।

গতকাল ন্যু ক্যাম্পে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও বরুসিয়া ডর্টমুন্ড। প্রিয় ক্লাবের জার্সিতে ৭০০তম ম্যাচটি স্মরণীয় করে রেখেছেন দারুণ এক গোল ও পারফরম্যান্সে। সে গোলেই চিরপ্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে দিয়েছেন মেসি। চ্যাম্পিয়নস লিগে গতকাল পর্যন্ত ৩৩টি দলের বিপক্ষে গোল ছিল মেসির। গতকাল জার্মান প্রতিপক্ষকে নিজের ৩৪তম শিকার বানিয়েছেন আর এতেই পেছনে ফেলেছেন রোনালদোকে।

লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনার লিড ৩৩ মিনিটে দ্বিগুণ করেছেন মেসি। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পাওয়া বার্সেলোনার পক্ষে তৃতীয় গোলটি ছিল আঁতোয়ান গ্রিজমানের। ওসমানে ডেম্বেলের চোট বার্সেলোনার আক্রমণের ত্রিফলা হিসেবে আপাতত মেসি-সুয়ারেজ ও গ্রিজমানকেই মেনে নিতে বলছে। এমন ম্যাচেই তিনজনের গোল কোচ ভালভার্দের দুশ্চিন্তা কমিয়ে দিয়েছে অনেকটাই। এ জয়ে শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে বার্সেলোনার।

এবারের চ্যাম্পিয়নস লিগে রোনালদো চেনারূপে নেই। এর ফলেই মেসি তাঁকে টপকে গেছেন নতুন প্রতিপক্ষ শিকারের নেশায়। এ মৌসুমের আগেও রেকর্ডটা ছিল রোনালদো ও রাউল গঞ্জালেসের। দুজনই চ্যাম্পিয়নস লিগে ৩৩টি প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছেন। গত মাসেই স্লাভিয়া প্রাহার বিপক্ষে ২-১ গোলের জয়ে এ দুজনের পাশে বসেছিলেন মেসি। আর কাল তো টপকেই গেলেন।

শেয়ার করুন

স্টক নিউজ বিডি.কম/ এসআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here