কার হাতে ব্যালন ডি’অর মেসি না ফন ডাইক

0
15
masse-fon dekok

স্টক নিউজ বিডি ডেস্ক: ফুটবলে ব্যক্তিগত পুরস্কারের ক্ষেত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্যালন ডি’অর। আজ প্যারিসে ২০১৯ সালের ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। এবার ব্যালন ডি’অর ফেভারিট বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। বাংলাদেশ সময় রাত দেড়টায় শ্যালে থিয়েটারে শুরু হবে জমকালো অনুষ্ঠান।

বুকিদের চোখে মেসিই হট ফেভারিট। তিনি এ রেসে হারিয়ে দেবেন লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদোকে। মেসি জিতলে এটা হবে তার ক্যারিয়ারের রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর। স্পেনের সংবাদ মাধ্যম এরই মধ্যে মেসির বিজয়ের খবর প্রকাশ করেছে। এ খবর সত্যি হলে, ২০১৫ সালের পর আবারো ব্যালন ডি’অরের চকচকে ট্রফিটা উঠতে যাচ্ছে ৩২ বছর বয়সী ফুটবল জাদুকরের হাতে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁসকৃত এক ‘স্ক্রিনশট’ থেকে দেখা যায়, ব্যালন ডি’অর জিতে গেছেন মেসি। তিনি পেয়েছেন সর্বোচ্চ ৪৪৬ পয়েন্ট। ৩৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় লিভারপুলের ফন ডাইক আর তার ক্লাব সতীর্থ মোহাম্মদ সালাহ ১৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয়। তার মানে, সেরা তিনেও নেই অন্যতম প্রত্যাশী রোনালদো!

রোনালদোকে টপকে সালাহকে তৃতীয় দেখানোয় অনেকেই ‘স্ত্রিনশটে’র খবরটি ‘ভুয়া’ হিসেবে ভাবছেন। রোনালদোর ঝুলিতে মাত্র ১৩৩ পয়েন্ট! সালাহ ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি ক্লাব ফুটবলে রোনালদোর চেয়ে বেশি গোল করেছেন। তবে রোনালদোও জুভেন্টাসের হয়ে লিগ শিরোপা জয়ের পাশাপাশি পর্তুগালের জয়ে নেশন্স কাপ শিরোপা জয় করেন। তিনি যদি সেরা তিনেও না থাকেন, তবে নিশ্চিতভাবেই ক্ষোভে ফুঁসবেন তার সমর্থকরা।

৯৭ পয়েন্ট নিয়ে সাদিও মানে চতুর্থ। এরপর রয়েছেন অ্যালিসন বেকার, কিলিয়ান এমবাপ্পে, ফ্রেঙ্কি ডি ইয়াং, ম্যাথিস ডি লিট ও এডেন হ্যাজার্ড। যদিও এ তথ্য যে সত্য, তার কোনো প্রমাণ নেই। আর কয়েক ঘণ্টার অপেক্ষা শেষে জানা যাবে এটি সত্য না মিথ্যা।

ফন ডাইক অন্যতম ফেভারিট হলেও এরই মধ্যে ফিফা বর্ষসেরায় তাকে হারিয়েছেন মেসি। ৩৬ গোল করে বার্সাকে লিগ শিরোপা জিততে সাহায্য করেন এ ফরোয়ার্ড। যদিও কোপা আমেরিকায় এবারো শিরোপা জিততে ব্যর্থ হন তিনি। তারপরও ক্লাবের হয়ে অবিশ্বাস্য পারফরম্যান্সই মেসিকে ফেভারিটের আসনে বসিয়েছে।

ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের আয়োজনে মোট ৩০ জন ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা থেকে সেরা একজনকে বেছে নিতে ভোট দিয়েছেন বিশ্বের ১৮০ জন বাছাই করা ক্রীড়া সাংবাদিক। গিভমিস্পোর্ট ও এএফপি

শেয়ার করুন

স্টক নিউজ বিডি.কম/ এসআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here